একগাদা পরিবর্তন নিয়ে বাংলাদেশ সফরের দল ঘোষণা আফগানদের

একগাদা পরিবর্তন নিয়ে বাংলাদেশ সফরের দল ঘোষণা আফগানদের

আফগানিস্তান দল বাংলাদেশে চলে এসেছে। তিনটি ওয়ানডে ও দুটো টি-টোয়েন্টির সিরিজের দল ঘোষণাও করে দিয়েছে দলটি। ওয়ানডে দলে তেমন বড় পরিবর্তন না এলেও টি-টোয়েন্টি দলে একগাদা পরিবর্তন এনেছে আফগানরা।

গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রেখেছে আফগানরা। এক দিনের কোয়ারেন্টিন পালন করেছে দলটি। তা শেষ করে সফরকারীরা আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পও শুরু করে দিয়েছে।

চট্টগ্রামে ওয়ানডে সিরিজ শুরু ২৩ ফেব্রুয়ারি থেকে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। সেই সিরিজের জন্য সিলেটের ক্যাম্প থেকে সরাসরি চট্টগ্রামে চলে যাবে আফগানরা। সেখান থেকে আসবে ঢাকায়। এখানেই আগামী ৩ ও ৫ মার্চ দুটো টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

এই দুই সিরিজকে সামনে রেখে আজ দল ঘোষণা করেছে আফগানরা। ওয়ানডে দলে ফিরেছেন মোহাম্মদ নবী ও ইব্রাহিম জাদরান। তবে টি-টোয়েন্টি দলে একগাদা পরিবর্তন এনেছে দলটি। বিশ্বকাপে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলা আফগানরা সেই দল থেকে ৬টি পরিবর্তন এনেছে। অবসরের কারণে আসগর আফগানের না থাকাটা নিশ্চিতই ছিল। আজ জানা গেল গুলবদিন নাইব, মোহাম্মদ শেহজাদ, হাশমতউল্লাহ, হামিদ হাসান ও নাভিন–উল–হকরাও ব্রাত্য হয়ে পড়েছেন টি-টোয়েন্টি দল থেকে।

এক নজরে আফগানদের বাংলাদেশ সফরের দল
ওয়ানডে দল: হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, গুলবদীন নাঈব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলী খিল, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল ও ইয়ামিন আহমেদজাই।

রিজার্ভ: কায়েস আহমেদ ও সেলিফ সাফি।

টি-টোয়েন্টি দল: মোহাম্মদ নবী (অধিনায়ক), আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নিজাত মাসিদ, কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, শরাফুদ্দিন আশরাফ ও উসমান ঘানি।

 

 

আপনি আরও পড়তে পারেন